জ্যাকবের বিরুদ্ধে কমিশন বাণিজ্যের অভিযোগ ঠিকাদারদের

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-29 22:09:19

ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলায় ঠিকাদারি কাজের জন্য ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে ২০ শতাংশ কমিশন দিতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা প্রেসক্লাবে ঠিকাদারদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়।

অভিযোগে বলা হয়, কমিশন না দেওয়ার কারণে ভোলার ঠিকাদাররা চরফ্যাশন ও মনপুরায় কোন উন্নয়নমূলক কাজ করতে পারছেন না।

এ সময় ঠিকাদাররা এসব অন্যায় ও দুর্নীতির যথাযথ তদন্ত করে প্রধানমন্ত্রীর কাছে বিচারসহ তাদের উন্নয়ন কাজের সাইড বুঝিয়ে দেওয়ার দাবি জানান। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি মানা না হলে তারা ভোলা এলজিইডি অফিস ঘেরাও, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ ৫ দফা কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে প্রথম শ্রেণির ঠিকাদার রুহুল আমিন কুট্টি স্বাক্ষরিত লিখিত অভিযোগে আরও বলা হয়, গত অক্টোবর মাস থেকে ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজের কার্যাদেশ নিয়েও কাজ শুরু করতে পারছেন না ঠিকাদাররা। জেলা অফিস থেকে কার্যাদেশ নিয়ে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় কাজ করতে গেলে স্থানীয় উপজেলা প্রকৌশলীগণ ঠিকাদারদেরকে কাজের সাইড বুঝিয়ে দিচ্ছেন না।

প্রকৌশলীগণ ঠিকাদারদের বলছেন, স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের কমিশনের টাকা পরিশোধ করে তার কাছ থেকে অনুমতি বা সবুজ সংকেত না আনলে কাজ শুরু করতে দেওয়া হবে না। এ সব অভিযোগ তুলে ইতিপূর্বে গত ১০ ফেব্রুয়ারি ভোলা জেলা এলজিইডি কার্যালয় প্রাঙ্গণে ঠিকাদারগণ বিক্ষোভ মিছিল করেন।

এ সময় ঠিকাদারদের মধ্যে মো: রুহুল আমিন কুট্টি, জুলফিকার জুয়েল, আবু সায়েম, আব্দুর রাজ্জাক, কাওসার হোসেন টুয়েল, আরিফুল আলম, ইলিয়াছ আহমেদসহ অর্ধশতাধিক ঠিকাদার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর