পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় দেড় শতাধিক ট্রাক

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 02:25:05

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ব্যস্ততম এই নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির অপেক্ষামাণ কোন সারি না থাকলেও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টার দিকে অপেক্ষামাণ ট্রাকের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি আরিচা ঘাটের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান।

তিনি বলেন, শুক্রবার ভোর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী বাস ও ছোট গাড়ির চাপ শুরু হয়। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার করা হয় অগ্রাধিকার ভিত্তিতে। এতে করে পণ্যবাহী সাধারণ ট্রাকের অপেক্ষামাণ সারি দীর্ঘ হতে থাকে। পরে বাস ও ছোট গাড়ির চাপ কমে গেলে ট্রাক পারাপার শুরু করা হয়।

তিনি আরও বলেন, নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ বাস ও ছোট গাড়ির কোন সারি না থাকলেও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। আশা করছি দুপুরের মধ্যে ট্রাক চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর