‘পূর্বপুরুষদের ঋণ শোধ করতে হবে দেশকে ভালোবেসে’

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-15 06:58:00

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার বীজ বপন হয়েছে ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারিতে। তার ধারাবাহিকতায় আমরা ছয় দফা, গণ-অভ্যুত্থান ও মুক্তিযুদ্ধ পেয়েছি এবং তার ভিত্তিতে একটি স্বাধীন দেশ পেয়েছি। প্রতিটি গণআন্দোলনে নিজেদের জীবন উৎসর্গ করে জানিয়ে দিয়েছিলেন আমরা বাঙালি জাতি মা, মাটি ও আমাদের মায়ের ভাষা বাংলাকে কত ভালোবাসি।

তিনি বলেন, আরেকটি মুক্তিযুদ্ধ বা ভাষা আন্দোলন সংঘটিত না হলেও দেশকে ভালোবাসার মধ্য দিয়ে এই নতুন প্রজন্মকে পূর্বপুরুষদের ঋণ শোধ করতে হবে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে নাটোরের সিংড়া কোর্ট মাঠে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দফতরের প্রধানদের শপথবাক্য পাঠ করানো শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, ১৯৭৫ এর ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে আড়াল করে রাখা হয়। স্বাধীনতা বিরোধী মৌলবাদী অপশক্তি দেশের রাজনীতিতে অভিষিক্ত হয় এবং পরবর্তী সরকারগুলোতে বিলীন হয়ে যায়। গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা মুক্তিযুদ্ধসহ বাঙালির গণআন্দোলনের প্রকৃত ইতিহাসকে আড়াল করে কয়েক প্রজন্মকে বিভ্রান্ত করে। ২০০৮ সালে আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমা গ্রহণের পর থেকে বিকৃত ইতাহাসের কলঙ্কমোচন করে সঠিক ইতিহাস তুলে ধরে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা অনেক চড়াই-উৎরাই পেরিয়েছি। অনেক অপশক্তির চোখ রাঙানি সহ্য করেই এগিয়ে যাচ্ছি। আমরা দেশের মানুষকে উন্নত জীবন দিতে চাই। আমরা চাই প্রতিটি মানুষ তার ন্যুনতম মৌলিক অধিকার থেকে যেন বঞ্চিত না হয়। এ লক্ষে আমরা কাজ করছি।

প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশে পলক বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা দেশবাসীকে আরও বেশি সেবা দিতে চাই। এজন্য প্রতিটি সরকারি দফতরের কর্মকর্তা কর্মচারীদের নিরলসভাবে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কাজকে নিজের কর্তব্য মনে করতে হবে। দেশের প্রতিটি মানুষকে কাঙ্খিত সেবা পৌছে দেয়ার মাধ্যমে মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানো হবে।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের ১৭টি দফতরের প্রধানদের শপথ পাঠ করান প্রতিমন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর