হাতীবান্ধায় ১৫ দিনের মাথায় উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-13 14:54:33

দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডেম্বুর বাড়ি সড়ক নির্মাণ করা হলেও ১৫ দিন যেতে না যেতেই উঠে যাচ্ছে কার্পেটিং। এতে করে সড়কে ফের খানা–খন্দের সৃষ্টি হয়েছে। আর তা বন্ধ করতে রাতের আঁধারে বালু ছিটাচ্ছে নির্মাণকারী প্রতিষ্ঠান। যার ফলে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার সূচনা সিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুর বাড়ি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। আর ওই সড়ক নির্মাণের কাজ পান সজীব নামে এক ঠিকাদার। ৬৭০ মিটার দৈর্ঘের সড়কটি ২০১৮ সালের ৭ অক্টোবর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলেও ২ বছর পার হলেও তা নির্মাণ করেননি ঠিকাদার প্রতিষ্ঠান। পরে ওই সময় এলাকাবাসী বিভিন্ন দফতরে অভিযোগ করলে সড়ক নির্মাণের কাজ শুরু হয়। কাজটি শুরু হলেও নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করা হয়। যা মাত্র দুই সপ্তাহ না যেতেই রাস্তা থেকে উঠে যাচ্ছে কার্পেটিং। এ ঘটনার পর গত শুক্রবার বিকালে হঠাৎ করে ঠিকাদারের লোকজন পুরো সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিটিয়ে সড়ক সংস্কার করেন। যা দেখে স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করেন।

ওই এলাকার লতিফ ও কাবদালী বলেন, কার্পেটিং এর পরের দিন থেকেই সড়কের পাথর উঠে যাচ্ছে। কয়েকদিন পর পর দেখা যায় ঠিকাদারের লোকজন এসে সড়ক ঝাড়ু দিয়ে পরিষ্কার করে দিচ্ছে। আজ দেখলাম কেরোসিন তেল স্প্রে করছে।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন ওই সড়কের নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ স্বীকার করে বার্তা২৪.কম-কে বলেন, বিষয়টি শুনে ঠিকাদারকে বলা হয়েছে। ইতিমধ্যে ঠিকাদার সড়কটি সংস্কার করে দিয়েছেন।

ঠিকাদার সজীবের সঙ্গে একাধিকবার মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি রিসিভ করেননি।

এ সম্পর্কিত আরও খবর