আসামি পালানোর ঘটনায় দেড় শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-31 21:18:00

হবিগঞ্জের বাহুবলে পুলিশের হাত থেকে হাতকড়াসহ দুই আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় ২৬ জনের নাম উল্লেখ করে দেড়শতাধিক লোকজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে কামাইছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সেলিম আহমদ বাদী হয়ে বাহুবল থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ জানায়, বাহুবল উপজেলার পূর্ব জয়পুর গ্রামের জাহির মিয়া ও তারই আপন ছোট ভাই কালাম মিয়ার মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সম্প্রতি কালাম মিয়ার স্ত্রী নাছিমা বেগম বিভিন্ন অভিযোগ এনে বাসুর ও বাসুরপুত্রের বিরুদ্ধে বাহুবল থানায় একটি মামলা দায়ের করেন।
মামলাটি এফআইয়ার হলে শুক্রবার সন্ধ্যায় একদল পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি জাহির মিয়া ও তার ছেলে হৃদয়কে গ্রেফতার করে। কিন্তু গ্রেফতার করে নিয়ে আসার সময় আটককৃতদের পরিবারের লোকজন পুলিশের ওপর হামলা চালিয়ে আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করে। এ সময় আটককৃত দুই আসামি হাতকড়াসহ পালিয়ে যান। এ ঘটনায় আসামিকে পালাতে সহযোগিতা, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়।

এদিকে, ঘটনার পর রাতেই ৭ জনকে আটক করে পুলিশ। রাতভর তাদের জিজ্ঞাসাবাদের পর ঘটনার সাথে সম্পৃক্ততা পাওয়ায় শনিবার দুপুরে ৬ আসামিকে কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন- দুই আসামিকে গ্রেফতারের পর তার পরিবারের লোকজন পুলিশের ওপর হামলা চালিয়ে আসামিদের পালিয়ে যেতে সহযোগিতা করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর