কুমিল্লায় ক্ষুব্ধ এলাকাবাসী আগুন দিলো আসামির বাড়িতে

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-25 12:26:36

মাদক বিক্রি ও সেবনে বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে ছুরিকাঘাতে খুন করা হয়েছে কুমিল্লার যুবক শরীফুল ইসলাম ওরফে জনিকে (৩০)। এমন দাবি নিহতের পরিবার ও স্থানীয় এলাকাবাসীর। এই ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুনে অভিযুক্তদের বাড়ি-ঘরে আগুন দিয়েছে। পরে স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ চেষ্টার পর রাতে আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথূবী ইউনিয়নের চাঁনপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জনি ওই গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৩ জনকে আটক করেছে। এরা হলেন- ইয়াসিন, রাজীব ও হাসান মিয়া।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, জনির খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে এবং জিজ্ঞাসাবাদের জন্য আরও দুজনকে আটক করা হয়েছে।

তিনি জানান, অল্প সময়ের মধ্যে এই হত্যাকাণ্ডের মূল রহস্য উদ্ঘাটন করাসহ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানান তিনি।

নিহতের পরিবার, পুলিশ, প্রতক্ষ্যদর্শী ও স্থানীয়রা জানিয়েছে, রোববার ভোর ৫টার দিকে জনিকে ঘর থেকে ডেকে নিয়ে যায় একই এলাকার ১০-১২ জনের সংঘবদ্ধ একটি দল। পরে তার বাড়ির পাশেই চানপুর বনফুল গলির সামনে নিয়ে জনিকে বুকে ছুরিকাঘাত করে। এ সময় তার চিৎকারে স্বজনরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার বুকে বিদ্ধ ছুরিটি বের করতে না পেরে চিকিৎসকরা তাকে ঢাকায় প্রেরণ করেন। ঢাকায় নেওয়ার পথে সকালে সে মারা যায়। তবে মৃত্যুর আগে জনি তার খুনে জড়িতদের নাম জানিয়ে যায়।

নিহত জনির পরিবারের দাবি, মাদক সেবন এবং মাদক বিক্রিতে বাধা প্রদান করায় পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার হৃদয় হোসেন, সাগর মিয়া, রফিক, সোহেল মিয়া, রাজিব, সাগরসহ মাদক সিন্ডিকেটের সদস্যরা মিলে জনিকে পরিকল্পিতভাবে খুন করেছে।

এ সম্পর্কিত আরও খবর