রাঙামাটিতে টাকা-স্বর্ণসহ ইউপিডিএফের চাঁদাবাজ আটক

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-30 16:21:43

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলাধীন বাঘাইহাট এলাকা থেকে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চাঁদাবাজ আকাশ চাকমাকে (৩৮) আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১১ লাখ ৮৪ হাজার ৫৪৫ টাকা ও বিভিন্ন গয়না উদ্ধার করা হয়।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ভোররাতে বাঘাইহাট থেকে মোটরসাইকেল যোগে ছদ্মবেশে পালিয়ে যাওয়ার সময় দীঘিনালা বাবুছড়াস্থ মগকার্বারি পাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, আটককৃত আকাশ চাকমা ইউপিডিএফের প্রসিত খীসা গ্রুপের চিফ কালেক্টর হিসেবে বাঘাইহাটের গঙ্গারাম এলাকার দায়িত্বে ছিলেন। তিনি বাবুছড়া এলাকার মৃত নলেন্দ চাকমা ও ধনমুখী চাকমার সন্তান।

চাঁদাবাজি করে আদায় করা ১১ লাখ ৮৪ হাজার ৫৪৫ টাকা, স্বর্ণের চেইন ২টি, স্বর্ণের বালা ১টি, স্বর্ণের ৪ জোড়া ঝুমকা নিয়ে সোমবার ভোররাতে বাঘাইহাট থেকে মোটরসাইকেল যোগে ছদ্মবেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন আকাশ চাকমা। এ সময় পুলিশ তাকে আটক করে। তবে মোট স্বর্ণের পরিমাণ জানা যায়নি।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, আটককৃতের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এদিকে আকাশ চাকমাকে আটক করায় তীব্র নিন্দা জানিয়েছে ইউপিডিএফ। সংগঠনটির সংগঠক অনি চাকমা সোমবার এক বিবৃতিতে অভিযোগ করে বলেন, ইউপিডিএফের নেতাকর্মীদের অন্যায়ভাবে আটক করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর