ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে মৃত্যু, তদন্তে মেডিকেল টিম যাচ্ছে

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঠাকুরগাঁও | 2023-08-29 22:03:02

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে দুই জনের মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনায় ঢাকা থেকে ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম ঠাকুরগাঁওয়ে যাচ্ছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বার্তা২৪.কমকে তথ্যটি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার।

তিনি জানান, আমরা এই ঘটনার বিষয়ে ইতোমধ্যে ঢাকায় যোগাযোগ করেছি। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)’র ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা হয়েছেন বলে তারা আমাদের জানিয়েছেন। এই টিমটি আগে হাসপাতালে যারা চিকিৎসাধীন রয়েছে তাদের দেখবেন এরপর আগামীকাল ঘটনাস্থলে যাবেন। তবে যারা আমাদের এখানে চিকিৎসাধীন রয়েছেন তাদের কোন সমস্যা নেই।

উল্লেখ্য, অজ্ঞাত রোগে নিহতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা (৩৫) ও একই পরিবারের হাজিরুল ইসলামের স্ত্রী পুশিনা (৩২)।

অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম (৩৪), মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া (৩২) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা।

পরিবারের সদস্যরা জানান, শুক্রবার রাতে হঠাৎ করেই মারা যায় হাফিজুলের স্ত্রী মিনা। এরপর শনিবার রাতে হাজিরুলের স্ত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পরে তাকে বাসায় নিয়ে আসা হলে রোববার সকালে মারা যায় সে। পরে পরিবারের আরও তিন সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর