আশুলিয়ায় গণধর্ষণের অভিযোগে আটক ২

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 01:24:40

সাভারের আশুলিয়ায় এক পোশাক কারখানার নারী নিরাপত্তাকর্মীকে গণধর্ষণের অভিযোগে দুই ধর্ষণকারীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী।

বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (ডিউটি অফিসার) আজহার উদ্দিন।

এর আগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকার আরিফের বাসায় ধর্ষণের ঘটনা ঘটে। পরে গভীর রাতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় অভিযুক্ত আরো একজন পলাতক রয়েছে।

অভিযুক্তরা হলেন- আশুলিয়ার নরসিংহপুর এলাকার মৃত জামাল মোল্লার ছেলে মো. আরিফ হোসেন, একই এলাকার মৃত জলিল সরকারের ছেলে রানা সরকার ও নাটোর জেলার লালপুর থানার মো. সামিউল ইসলাম মৃধা সোহান। এদের মধ্যে মো. আরিফ হোসেন ও রানা সরকারকে আটক করেছে পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী পোশাক কারখানার নারী নিরাপত্তাকর্মী ও অভিযুক্ত সোহান একই কারখানায় চাকরি করার সুবাদে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঘটনার দিন বান্ধবীর বাসায় নিয়ে যাওয়ার কথা বলে ওই নিরাপত্তাকর্মীকে আরিফের বাসায় নিয়ে যায় প্রেমিক সোহান। সেখানেই নারী নিরাপত্তাকর্মীকে ধর্ষণ করা হয় এবং হুমকি দেওয়া হয় কাউকে কিছু জানালে আবারো তুলে আনা হবে।

পরে, ভুক্তভোগী নারীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ রাতেই দুইজনকে আটক করে। অভিযুক্ত আরিফ আগেও একটি গণধর্ষণ মামলায় সাজা ভোগ করে সদ্য জেল থেকে বেরিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (ডিউটি অফিসার) আজহার উদ্দিন বলেন, অভিযোগের ভিত্তিতে রাতেই দুইজনকে আটক করা হয়েছে। পরে সকালে এ ঘটনায় মামলা দায়ের হলে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। সেই সাথে বাকি অভিযুক্তকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। ভুক্তভোগীকে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ওসিসিতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর