নীলফামারীতে ‘আন্তর্জাতিক চারুকলা উৎসব’ শুরু বুধবার

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2023-08-30 06:43:03

নীলফামারীতে চার দিনব্যাপী আন্তর্জাতিক চারুকলা উৎসব শুরু হচ্ছে বুধবার (২৬ ফেব্রুয়ারি)।

সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের নীলসাগরে অনুষ্ঠেয় এ উৎসবে দেশি-বিদেশি চারুশিল্পী এবং নীলফামারীর ২০টি মাধ্যামিক বিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

২৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলা এই উৎসবে থাকছে আর্টক্যাম্প, কারুশিল্প মেলা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও লোক সংস্কৃতির বৈচিত্র্যময় উপস্থাপন।

বুধবার শুরু হলেও বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) উৎসবটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। উদ্বোধন করবেন শিল্পি রফিকুন নবী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। এছাড়াও উপস্থিত থাকবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

শিল্পকলা চর্চার মাধ্যমে রাজধানী বা নগরের বাইরে প্রত্যন্ত অঞ্চলের সংস্কৃতিকে তুলে ধরতেই এবার উত্তরাঞ্চলের নীলফামারী সদরের গোড়গ্রাম ইউনিয়নের ধোবাডাঙ্গা গ্রামের নীলসাগর চত্বরে এই উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানান উৎসবের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক্স ডিজাইন বিভাগের অধ্যাপক শিল্পী মো. ইউনুস।

উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব ওয়াদুদ রহমান বলেন, এই উৎসবে অংশগ্রহণকারী শিল্পীদের শিল্পকর্ম আগামী ২৫ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে প্রদর্শিত হবে।

এ সম্পর্কিত আরও খবর