রিফাত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-30 07:34:14

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। বরগুনা ও জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আছাদুজ্জামান মিয়া ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ১০ মার্চ মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। ওই দিন সাক্ষীদের দেওয়া সাক্ষ্য শোনানো হবে আসামিদের।

সাক্ষ্যগ্রহণ উপলক্ষে এদিন সকালে বরগুনার জেলা কারাগারে থাকা এ মামলার প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া আদালতে হাজির হন উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি।

বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের পিপি ভূবন চন্দ্র হাওলদার জানিয়েছেন, চলতি বছরের ১ জানুয়ারি রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৩০ কার্যদিবসে এ মামলার ৭৭ জন সাক্ষীর মধ্যে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। গোলাম সরোয়ার নামে একজন সাক্ষী প্রবাসে থাকায় তার সাক্ষ্যগ্রহণ করতে পারেননি আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু বলেন, একটানা ৬ কর্মদিবস সাক্ষ্য দেন মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির। তার সাক্ষ্যগ্রহণ শেষে মামলার বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করে বলছেন, এই সাক্ষীতে সর্বোচ্চ শাস্তি হবে আসামিদের।

অন্যদিকে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, সাক্ষ্যগ্রহণে স্পষ্ট হয়েছে এই হত্যাকাণ্ডে মিন্নি জড়িত নন। আশা করি ন্যায়বিচার পাবেন মিন্নি।

এ সম্পর্কিত আরও খবর