পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 14:11:56

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে দীর্ঘ সময় ধরে ফেরি চলাচল বন্ধ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। এতে ঘাটের উভয় এলাকায় ক্রমেই দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি। সময়ের সাথে পাল্লা দিয়ে বেড়ে চলছে যানবাহনের সারি, বাড়ছে ভোগান্তিও।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান বার্তা২৪.কম-কে জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে মঙ্গলবার রাত সোয়া ১২ টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এতে করে নৌরুটের উভয় ঘাট এলাকায় দীর্ঘ হতে থাকে অপেক্ষমাণ যানবাহনের সারি। সব শেষ নৌরুট পারের অপেক্ষায় ৭ শতাধিক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি। অপেক্ষমাণ যানবাহনের মধ্যে বেশির ভাগই হচ্ছে পণ্যবাহী ট্রাক।

কুয়াশা কমে গেলেই ফেরি চলাচল শুরু করা হবে উল্লেখ করে জিল্লুর রহমান বলেন, যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে ফেরি চলাচল শুরু হওয়া মাত্রই এ্যাম্বুলেন্স, ব্যক্তিগত ছোট গাড়ি, জরুরি পণ্যবাহী ট্রাক ও বাস অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হবে।

সিরিয়াল অনুযায়ী সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে। নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি দিয়ে যানবাহনগুলো পারাপার করা হবে বলে জানান এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর