উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের আ.লীগের পদ থেকে অব্যাহতি

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-24 16:14:14

টাঙ্গাইলে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে যে সকল নেতা দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে জেলা আ.লীগের দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দলীয় পদ হারালেও পদচ্যুতরা সাধারণ সদস্যপদ হিসেবে থাকতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পদচ্যুতরা হলেন, টাঙ্গাইল সদর উপজেলা আ.লীগের সভাপতি খোরশেদ আলম, বাসাইল উপজেলা আ.লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম, কালিহাতী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম ও জেলা আ.লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান মারুফ। অব্যাহতি প্রাপ্তরা বুধবার থেকেই আর দলীয় পদ ব্যবহার করতে পারবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপনের প্রস্তুতির অংশ হিসেবে এই বর্ধিত সভার আয়োজন করা হয়।

টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম (এমপি)। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা।

সভায় আগামী মে মাসের মধ্যে মেয়াদ উত্তীর্ণ সকল ইউনিয়ন ও উপজেলা শাখার সম্মেলন শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বর্ণাঢ্য কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর