নাটোরে ৩৭ মামলার আসামি গ্রেফতার

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-30 23:06:31

নাটোরের গুরুদাসপুরে ১৬ মামলার সাজাপ্রাপ্ত আসামি সাবেন আলীকে (৪৬) ঢাকা থেকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গ্রেফতার সাবেন আলী গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় পুরানপাড়া এলাকার বারশেদ আলী শাহ ছেলে। সাবেনের নামে গুরুদাসপুর থানাসহ আদালতে মোট ৩৭ মামলার ওয়ারেন্ট রয়েছে যার মধ্যে ১৬ মামলায় সে এক বছর করে কারাদণ্ডপ্রাপ্ত। বাকি ২১ মামলায় তার নামে এখনও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাবেন আলীকে হাজির করা হয়। এর আগে গতকাল রাতে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাবেন আলী গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে চাল ক্রয়-বিক্রয়ের ব্যবসা করতেন। ব্যবসায় লস হওয়ায় বিভিন্ন জনের কাছে প্রায় ১৫ কোটি টাকা বকেয়া থাকে। প্রাপ্ত অর্থ আদায়ের লক্ষে বিভিন্ন ব্যবসায়ীরা তাকে চাপ দিলে সাবেন বিভিন্ন তারিখে তাদের চেক প্রদান করেন। কিন্তু চেকগুলো পরে ডিজনার হয়।

চেক ডিজনার হওয়ায় সাবেনের নামে ৩৭টি মামলা করা হয়। এদের মধ্যে ১৬ মামলায় তার এক বছরের কারাদণ্ড হয়। বাকি মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেফতারি পরোয়ানা এবং সাজা মাথা নিয়েই গত ৩ বছর আগে সে গুরুদাসপুর থেকে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুদাসপুর থানা পুলিশ সাত দিন রাজধানীতে অভিযান চালিয়ে মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতার সাবেন আলীকে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর