গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচন: ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-29 00:58:44

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্রসহ মোট ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীরা হলেন- গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও মোস্তফা মেটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা মুন্সি, জেলা বিএনপির সদস্য মাহবুব আলম শাহিন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম, সুলতান, মোহাম্মদ আলী মিয়া, গোলাম মাহবুব রব্বানী ও আরিফুজ্জামান।

গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের নির্বাচন অফিস জানায়, ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আজ (২৭ ফেব্রুয়ারি) গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। আগামী ১ মার্চ মনোনয়নপত্র বাছাই ও ৮ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।

জানা গেছে, ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গোয়ালন্দ উপজেলা গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে ৪৫ হাজার ৩৭১ জন নারী ও ৪৬ হাজার ২৬০ জন পুরুষ ভোটার রয়েছে।

২০১৯ সালের ২৪ মার্চ গোয়ালন্দ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম গত বছর ১৭ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে মারা যান। এরপর ওই আসনটি শূন্য হয়।

গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান, উৎসবমুখর পরিবেশে উপনির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি সহ ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ।

এ সম্পর্কিত আরও খবর