স্বাধীনতার বোধ নিয়ে শিশুদের বড় হতে হবে: শিক্ষামন্ত্রী

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-24 15:40:34

দেশের স্বাধীনতা ও মর্যাদার জন্য লড়াইয়ের বোধ নিয়ে শিশুদের বড় হতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, ‘সর্বস্তরে শিক্ষার মানোন্নয়নের যে অঙ্গীকার বর্তমান সরকার করেছে তা বাস্তবায়ন করা হবে। আমাদের জীবন ও দেশকে সুন্দর করতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হচ্ছি।’

মুজিব বর্ষ উপলক্ষে শনিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল ও কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, ‘তোমরা সকলেই ভাবতে শেখ যে, আমি মুজিব হব, আমরা সব সময় মানুষের পাশে দাঁড়াব। আমরা চাই আমাদের সন্তানরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেকে গড়ে তোলে।’

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত) আরিফুর রহমান মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর স্ক্রিপ্ট রাইটার (সচিব) নজরুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন প্রমুখ।

এর আগে শিক্ষামন্ত্রী ওই শিক্ষা প্রতিষ্ঠানের ৪তলা ভিত্তির ওপরে নির্মিত একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং সেই ভবনটি ঊর্ধ্বমুখী সম্প্রসারণের ঘোষণা দেন। পরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মন্ত্রীকে শুভেচ্ছা উপহার প্রদান করে।

এ সম্পর্কিত আরও খবর