কুমিল্লায় বিকাশ প্রতারক চক্রের মূল হোতা আটক

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-09-01 07:27:16

কুমিল্লায় কামাল আহম্মেদ নামে বিকাশ প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, আটককৃত কামাল ওই চক্রের মূল হোতা। আটকের সময় তার কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে। আটককৃত কামাল আহম্মেদ কুমিল্লা সদরের চাঁনপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সরকারি দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছিল সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্র। ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব সদস্যরা। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে প্রতারক চক্রের মূল হোতা কামাল আহম্মেদকে আটক করা হয়।

তিনি আরও জানান, কামাল এবং তার সহযোগীরা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের নিকট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে এবং বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করে আসছিল।

এর আগে একইভাবেই প্রতারণার অভিযোগে ২০১৮ সালের ২৪ জুলাই তাকে গ্রেফতার করেছিল র‌্যাব। পরে সে জামিনে বেরিয়ে আবারও প্রতারণার কাজে সম্পৃক্ত হয়। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর