‘দায়িত্ব গ্রহণ না করলেও ডিএনসিসির কাজ মনিটর করছি’

গোপালগঞ্জ, দেশের খবর

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 15:13:45

টুঙ্গিপাড়া থেকে: নবনির্বাচিত মেয়র হিসেবে শপথ নিয়েছেন আতিকুল ইসলাম আতিক। ২৭ ফেব্রুয়ারি শপথ নেওয়ার পর শনিবার (২৯ ফেব্রুয়ারি) টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে ডিএনসিসির মেয়র বলেন, মেয়র হিসেবে দায়িত্ব এখনও নেইনি। তবে প্যানেল মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে নিয়মিত আলোচনা করছি। খোঁজ খবর রাখছি। ডিএনসিসি'র কাজ মনিটরিং করছি। মশা নিধনের জন্য আমরা প্রস্তুত।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরের পরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ডিএনসিসির নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সকাল ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে যাত্রা শুরু হয়। বিকেল ৩টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান মেয়র ও কাউন্সিলররা। বঙ্গবন্ধুর সমাধিতে পৌঁছে কাউন্সিলরদের সঙ্গে নিয়ে সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, তিনি এখনও দায়িত্ব গ্রহণ না করলেও ডিএনসিসির কার্যক্রমের খোঁজ রাখছেন। বিশেষভাবে মশক নিধন কার্যক্রমের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন বলে জানান।

তিনি বলেন, দায়িত্ব এখনও নেইনি। তবে প্যানেল মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে নিয়মিত আলোচনা করছি। খোঁজ খবর রাখছি। মশা নিধনের জন্য আমরা প্রস্তুত।

নগরবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, সবাইকে নিজের জায়গা থেকে সচেতন থাকতে হবে। নিজের বাসাবাড়ি, বাসার ছাদ, আশপাশ পরিষ্কার রাখতে হবে।

তিনি আরও বলেন, দেশে আইন আছে। আইন না মানলে ফাইন করা হবে। ডিএনসিসি ম্যাজিস্ট্রেটরা নিয়মিত অভিযান পরিচালনা করবেন।

যানজট নিয়ে তিনি বলেন, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক পরিবহন ব্যবস্থা গড়ে না তুলতে পারলে যানজট নিরসন সম্ভব হবে না। তবু ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করে যানজট নিরসনের উদ্দেশ্যে কাজ করা হবে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার ঢাকার দুই সিটির মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করেন। আগামী ১৪মে মেয়র আতিকুল দ্বিতীয় দফায় ডিএনসিসির দায়িত্ব গ্রহণ করবেন।

অন্যদের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ ঢাকা মহানগর আওয়ামী লীগের কয়েকশো নেতাকর্মী মেয়রের সঙ্গে টুঙ্গিপাড়া যান।

এ সম্পর্কিত আরও খবর