দুর্গাপুরে শিক্ষার্থী নিহত: বিক্ষোভকারীদের ওপর বালু শ্রমিকদের হামলা

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-30 06:59:29

 

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বালুবাহী ট্রাকচাপায় ৪ শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে চলমান আন্দোলনের দ্বিতীয় দিন সোমবার (২মার্চ) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

উপজেলার বালুঘাটের আলাল সর্দারের লোকজন আন্দোলনকারী সচেতন ছাত্রসমাজের ওপর এ হামলা চালায় বলে আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ। বালু শ্রমিকদের হামলায় আন্দোলনকারী ৫ শিক্ষার্থী আহত হয়েছেন।

এদিকে স্থানীয়দের অভিযোগ, পুলিশ প্রশাসন নিরব ভূমিকা পালন করার কারণেই বালু শ্রমিকরা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর এ হামলার ঘটনা ঘটিয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বিরিশিরি-দুর্গাপুর সড়কের কালা মার্কেট (শান্তিপুর) নামক এলাকায় বালুবাহী ট্রাকচাপায় ৪ শিক্ষার্থী নিহত হয়। এরপর থেকে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে পুরো দুর্গাপুর উপজেলা। এ ঘটনার প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে রোববার (১ মার্চ) সকাল থেকে সচেতন ছাত্রসমাজ বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন ও বিক্ষোভ করে।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থী শাওন, সৈকত, আতিক, অভি ও রাতুলের সাথে কথা হলে তারা জানায়, সোমবার সকাল থেকে আমরা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু হঠাৎ বালু মহালের ইজারাদার আলাল সর্দারের নির্দেশে বালুমহালের শ্রমিকরা আমাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় ৫ জন শিক্ষার্থী আহত হয়।

এ নিয়ে দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী বলেন, অবরোধ কর্মসূচি পালনে কিছু বিশৃঙ্খলা হয়েছে বলে শুনতে পেয়েছি। জেলা প্রশাসক মহোদয় আলোচনার মাধ্যমে বিষয়টির শান্তিপুর্ণ সমাধান করবেন বলে আশা করছি।

 

এ সম্পর্কিত আরও খবর