বসন্তে কালবৈশাখী ঝড়

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 08:45:29

বসন্তের বাতাবরণ বিচূর্ণ করে প্রকৃতিতে কালবৈশাখীর দাপট। ফুলে ফুলে ঘ্রাণে ভরপুর ছিল যেসব সজনে ও বাতাবিলেবুর গাছ, কালবৈশাখীর থাবায় তা দুমড়েমুচড়ে গেছে। সজনের ফুল লুটিয়ে পড়েছে মাটিতে, ঝরে গেছে অসংখ্য আমের মুকুল।

মঙ্গলবার (৩ মার্চ) ভোরে রাজবাড়ী জেলায় আঘাত হেনেছে কালবৈশাখী ঝড়। সঙ্গে ছিল বৃষ্টি। কালবৈশাখী ঝড়ের কারণে ভোর থেকে রাজবাড়ীতে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। আবহাওয়া অফিস বলছে- পরবর্তী আরো ৭২ ঘণ্টা দেশের বিভিন্ন স্থানে ঝড়োবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার ভোরে রাজবাড়ী জেলায় কালবৈশাখী ঝড় দেখা যায়

ফরিদপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা এস এম সূর্জল আমিন বার্তা২৪.কমকে বলেন, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আজ থেকে বৃষ্টিসহ বজ্রপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৭২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে পারে। এ সময় আকাশ মেঘলা থাকবে।

তিনি আরো বলেন, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস ও অন্যত্র তা অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াল বৃদ্ধি পেতে পারে।

গোয়ালন্দবাসী কালাম হোসেন বার্তা২৪.কমকে বলেন, ভোর রাতে হঠাৎ তুমুলবেগে বজ্রপাতের শব্দ শুনে ঘুম ভেঙে যায়। জেগে দেখি প্রচণ্ড ঝড় ও বৃষ্টি হচ্ছে। সকালে বের হয়ে দেখি বিভিন্ন জায়গায় গাছের ডালপালা ভেঙে পড়ে আছে।

এ সম্পর্কিত আরও খবর