রাস্তায় বেড়া দেওয়ায় অবরুদ্ধ ৮ পরিবার

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-09-01 17:17:16

জমি-জমা নিয়ে বিরোধের জেরে একটি বসতবাড়ির সামনে চলাচলের দুইটি রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। বাড়িতে চলাচলের রাস্তায় দেওয়া হয়েছে টিন ও বাঁশের বেড়া। এতে ওই বাড়ির ৮টি পরিবার গত চার দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে। ঘটনাটি সিরাজগঞ্জের সলঙ্গা থানার তেলকুপি পূর্বপাড়া গ্রামের।

জানা যায়, সলঙ্গা থানার তেলকুপি পূর্বপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে আব্দুস সোবহান পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে পৈত্রিক বসতভিটায় বসবাস করে আসছেন। জমি নিয়ে বিরোধের জের ধরে সোবহানের স্বজন মৃত হযরত আলীর ছেলে রফিকুল ইসলাম, নুরুল ইসলাম, মোস্তফা ও ইব্রাহিম হোসেন ৪ দিন আগে দুইটি রাস্তায় বাঁশের বেড়া ও টিনের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

চলাচলের রাস্তায় টিনের বেড়া দেওয়া হয়েছে

আব্দুস সোবহান বলেন, গত ৪ দিন ধরে আমরা বাড়ির বাইরে যেতে পারছি না। আমার ছেলে-মেয়েরা স্কুলে যেতে পারছে না। ঘরে চাল-ডাল নেই। তবুও বাজারে যেতে দিচ্ছে না।

ওই বাড়ির আরেক বাসিন্দা আলতাফ হোসেন বলেন, আব্দুস সোবহানের সঙ্গে রফিকুলের জমি নিয়ে বিরোধ রয়েছে। কিন্তু আমাদেরও তারা গৃহবন্দী করে রেখেছে।

অভিযুক্ত নুরুল ইসলাম বলেন, জমি নিয়ে আব্দুস সোবহানের সঙ্গে আমাদের বিরোধ চলছে। সোবহান আমাদের বাড়ির সামনে বাঁশ ফেলে রেখে রাস্তা বন্ধ করে দিয়েছে। আমরাও তাদের বাড়ির সামনে রাস্তা বন্ধ করে দিয়েছি।

সলঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক রায়হান আলী জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর