ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ চুরির মামলা

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-30 06:50:17

কুড়িগ্রামের রাজারহাটের ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটা ও চুরির অভিযোগে থানায় মামলা হয়েছে।

মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে সোমবার (২ মার্চ) ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকারের নির্দেশে তার লোকজন উক্ত ইউনিয়নের কাশেম বাজার-ভিমশর্মা রাস্তার ১৭টি ইউক্লিপটাস গাছ কেটে পাশের আনোয়ারের 'স' মিলে নিয়ে যায়। ওইদিন বিকেলে আরো গাছ কাটার সময় এলাকাবাসী বাধা দিয়ে পুলিশকে অবগত করে।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (৩ মার্চ) ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক বাদী হয়ে ঘড়িয়াল ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকারের বিরুদ্ধে গাছ কাটা ও চুরির অভিযোগে থানায় মামলা দায়ের করেন। বর্তমানে চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার পলাতক রয়েছেন বলে জানা গেছে।

এবিষয়ে মুঠো ফোনে ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার জানান, নিলামের মাধ্যমে ২৭ হাজার টাকায় ২০টি গাছ স্থানীয় সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়কে দেওয়া হয়েছে। তবে দরপত্রে অংশ গ্রহণকারীদের নাম তিনি জানাতে পারেননি। অন্যান্য অনিয়মের অভিযোগও সঠিক নয় বলে জানান তিনি।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ কুমার সরকার বার্তা২৪.কমকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলা হয়েছে এবং আসামিকে গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর