নাটোরে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 10:34:04

নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়ন পরিষদের আয়োজনে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় নীলচড়া একাদশকে পরাজিত করে দুর্গাপুর একাদশ।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে চামারী ইউনিয়ন পরিষদ মাঠে বিলুপ্তপ্রায় জাতীয় খেলাটি অনুষ্ঠিত হয়। খেলা দেখতে আসেন কয়েকশত মানুষ।

হাডুডু খেলা দেখতে আশা দর্শনার্থীরা বলেন, যে কোনো মূল্যে দেশের জাতীয় খেলা হাডুডুকে বাঁচিয়ে রাখতে হবে। যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষে মানুষে পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই এই খেলার আয়োজন করা উচিত।

হাডুডু খেলার উদ্যোক্তা ও চামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশিদুল ইসলাম মৃধা বলেন, হাডুডু আমাদের দেশের জাতীয় খেলা হলেও কালের বিবর্তনে অনুশীলন হয় না আর। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে আগামীতে হাডুডুসহ দেশীয় খেলার আয়োজন করা হবে।

খেলায় দর্শক হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাকিব হাসান, উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসান, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তাজ উদ্দিন, সিংড়া মডেল প্রেসক্লাব সভাপতি রাজু আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর