‘বিদেশ গমনের জন্য দালাল পরিহার করুন’

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 06:57:20

সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে চাকরি নিয়ে বিদেশ যাবেন এবং মনে রাখবেন বিদেশ গমনের জন্য কোনো দালাল বা মধ্যস্বত্বভোগীর সঙ্গে যোগাযোগ করবেন না। সরাসরি সরকারি রিক্রুটিং এজেন্সি অথবা নিকটস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস বা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে বিদেশ গমন করবেন।

বুধবার (৪ মার্চ) সকাল ১০টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা অডিটোরিয়াম দিনব্যাপী ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেসবিফ্রিং ও সেমিনারে স্বাগত বক্তব্যে এ কথা বলেন সেমিনারের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম।

এ সময় তিনি সরকার নির্ধারিত অভিবাসন ব্যয়ের অতিরিক্ত কোনো অর্থ কোনো এজেন্সিকে না দেওয়ারও আহ্বান জানান।

জেনে, বুঝে বিদেশ যাই- অর্থ, সম্মান দুটোই পাই এই শ্লোগানে উপজেলা প্রশাসনের আয়োজনে সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাকটর মো. আব্দুর রব মিয়া।

বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, খোদেজা বেগম, জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপজেলা প্রেসক্লাবের সভাপতি রঘুনন্দন শিকদার, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা প্রমুখ।

সেমিনারে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর