কুষ্টিয়ায় শিক্ষক হত্যা মামলায় একজনের ফাঁসি

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 19:50:35

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় মুন্সী রবিউল ইসলাম নামের এক স্কুল শিক্ষককে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম মুন্সী মো. সোহাগ (৩৫)। তিনি কুমারখালী উপজেলার দয়রামপুর এলাকার মৃত মুন্সী রেজাউল করিমের ছেলে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমারখালী উপজেলার দয়রামপুর এলাকার মৃত মজিবর রহমানের ছেলে মো. রাজু আহম্মেদ (৩৫), কোমরকান্দি এলাকার মো. ইয়াকুব আলীর ছেলে মো. রুবেল (৩৫) ও দূর্গাপুর এলাকার হাতেম শেখের ছেলে মো. আজাদ (৪০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি রাতে সন্ত্রাসীরা নিজ বাড়িতে আগ্নেয়াস্ত্র দিয়ে মুন্সী রবিউল ইসলামকে হত্যার উদ্দেশ্যে গুলি করে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরদিন মুন্সী রবিউল ইসলামের মা মোছা. হাওয়া খাতুন কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) এসএম আরিফুর রহমান ২০১৬ সালে ৩০ এপ্রিল চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, শিক্ষক রবিউল ইসলাম হত্যার মুল পরিকল্পনাকারী তার আপন ভাজিতা মুন্সী মো. সোহাগের বিরুদ্ধে ৩০২ ধারায় হত্যার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় সর্বোচ্চ শাস্তি ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে মামলার বাকি তিন আসামিকে ৩০২/৩৪ অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর