না খেয়ে থাকার কষ্ট আমি উপলব্ধি করি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-30 06:39:26

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জ শহরের অবস্থা খুবই শোচনীয়। কিছু কিছু গণমাধ্যম লেখে হকাররা নাকি এজন্যে দায়ি। কিন্তু একটা মানুষ যখন না খেয়ে থাকে, তার বাচ্চা যখন পরীক্ষার ফরম ফিলাপ করতে পারে না, তার ভেতর যে কি পরিমাণ কষ্ট তা আমি ব্যক্তিগত ভাবে উপলব্ধি করি।

তিনি বলেন, ফুটপাতে হকাররা কোনো রকমে ব্যবসা করছেন অপরদিকে পুলিশরা নিজেদের দায়িত্বে বা সিটি করপোরেশনের কথায় তুলে দিচ্ছেন। আমি এজন্য কাউকে দায়ি করবো না বা কারো পক্ষ নিবো না। কিন্তু প্রশ্ন রাখতে চাই গুরুত্বপূর্ণ কোনটা? হকার উচ্ছেদ নাকি মানুষের পেটে ভাত দেওয়া।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেলে সদর উপজেলার ফতুল্লার বিসিক-পঞ্চবটি সংযোগ সড়কের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এ মন্তব্য করেন।

তিনি নাসিককে উদ্দেশ্য করে বলেন, যারা হকার উচ্ছেদ করতে চান তাদের কাছে আমার প্রশ্ন, গরিব অপসারণ বেশি প্রয়োজন নাকি নারায়ণগঞ্জের লিংকরোডের দুই পাশে যে ময়লা আবর্জনার স্তূপ সেটা। গরিব নিধন করবেন নাকি মশা নিধন করবেন? যদি হকার উঠিয়ে দেওয়া হয় এবং ৫-১০ হাজার লোক না খেয়ে থাকলে নারায়ণগঞ্জবাসীর উপকার হয় তাতে কোনো আপত্তি নাই। যদি হকার উঠালেই শহরে ট্রাফিক যানজট বন্ধ হয়ে যায় তাহলে হকার উঠিয়ে দিন। কিন্তু তাদের একটা বিকল্প ব্যবস্থা করে দিন।

সড়কের উদ্বোধনকালে বিকেএমইর সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ বাদল, বক্তাবলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, নাসিক ১৬নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল আলম সজল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর