পাটুরিয়ায় পারের অপেক্ষায় ২ শতাধিক পণ্যবাহী ট্রাক

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-30 06:48:42

যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। যাত্রীদের ভোগান্তি লাঘবে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে এসব বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি। এতে করে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আটকা পড়েছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।

শুক্রবার (৬ মার্চ) সকাল সাড়ে ৭টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের জন্য অপেক্ষামাণ রয়েছে দুই শতাধিক ট্রাক। ফেরিঘাটের জিরো পয়েন্ট ও ট্রাক টার্মিনালে দীর্ঘ সময় ধরে নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে এসব ট্রাক।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বার্তা২৪.কমকে বলেন, ভোর থেকে দক্ষিণাঞ্চলগামী বাস ও ছোট গাড়ির চাপ রয়েছে বেশি। যে কারণে ঘাট এলাকায় অপেক্ষামাণ ট্রাকের সংখ্যাও বাড়ছে। যাত্রী ভোগান্তি লাঘবে বাস ও ছোট গাড়ি নৌরুট পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে। এসব যানবাহনের চাপ কমে আসলে সিরিয়াল অনুযায়ী পণ্যবাহী ট্রাকগুলোকে পারাপার করা হবে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৫টি ফেরি রয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারে সবগুলো ফেরি চলাচল করছে। তবে যানবাহনের চাপ তুলনামূলক একটু বেশি থাকায় পণ্যবাহী ট্রাকগুলোকে নদী পারের জন্য পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় অপেক্ষায় থাকতে হচ্ছে। দুপুর নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হবে।

এ সম্পর্কিত আরও খবর