কুমিল্লায় ইয়াবা ব্যবসায়ী ও ৩ চাঁদাবাজ গ্রেফতার

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-21 23:20:01

কুমিল্লায় ৫ হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন র‌্যাবের সদস্যরা। অপর একটি অভিযানে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (৬ মার্চ) দুপুর ১টার দিকে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব ঘটনার বিস্তারিত তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার ভোরে র‌্যাব-১১-এর একটি আভিযানিক দল জেলার সদর দক্ষিণ থানার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চিহ্নিত মাদক ব্যবসায়ী মো. শফিকুল ইসলামকে (৩৫) ৫ হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি মোবাইলফোনসহ গ্রেফতার করে। গ্রেফতার শফিকুল চাঁদপুরের শাহরাস্তি উপজেলার হাদাগড়া (দরগাবাড়ি) গ্রামের শরিফ হোসেনের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানা গেছে, কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবা আনয়ন করে চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে আসছিলেন তিনি।

মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, শুক্রবার একই সময়ে র‌্যাব সদস্যরা কোতয়ালি থানার রাজগঞ্জ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য আরিফুর রহমান, রনি মিয়া ও ইমাম হোসেনকে গ্রেফতার করেছেন। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ দুই হাজার টাকা, ২টি ভুয়া সাংবাদিক আইডি কার্ড ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেন, তারা পরস্পর যোগসাজশে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে ভয়-ভীতি দেখিয়ে বিভিন্ন জনের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান মেজর নাজমুছ সাকিব।

এ সম্পর্কিত আরও খবর