বেপরোয়া গতি ও চালকের গাফিলতিতে প্রাণ হারিয়েছেন ছয়জন

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-28 08:33:44

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের চালকের গাফিলতির কারণেই ছয়জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। যার কারণে দুই চালককে আসামি করে বিজয়নগর থানায় মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে মাইক্রোবাসের চালক সোহান ঘটনাস্থলে মারা যাওয়ায় লিমন পরিবহন বাসের চালককে খুঁজছে পুলিশ। তবে তার নাম পরিচয় এখনো জানতে পারেনি পুলিশ।

শনিবার (৭ মার্চ) সকালে বার্তা২৪.কমকে এসব তথ্য জানিয়েছেন সরাইল খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈনুল ইসলাম।

আরও পড়ুন: ছয়জন মৃত্যুর ঘটনায় দুই চালকের বিরুদ্ধে পুলিশের মামলা

তিনি আরও বলেন, ‘শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের রামপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ছয়জন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন মাইক্রোবাসের যাত্রী। আমরা জানার চেষ্টা করছিলাম এই দুর্ঘটনার মূল কারণ। স্থানীয় লোকজন ও বাসের যাত্রীদের সঙ্গে আমরা কথা বলে জানতে পারি বাসের বেপরোয়া গতি ও উভয় চালকের গাফিলতির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। যার কারণে মাইক্রোবাসের চালক সোহান ও লিমন পরিবহনের চালককে (অজ্ঞাত) আসামি করে মামলা করা হয়েছে। সরাইল খাটিহাতা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) প্রেমধন মজুমদার বাদী হয়ে মামলাটি করেন।’

ওসি বলেন, ‘দুর্ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত থাকার কোনো তথ্য আমাদের কাছে নেই। তাই দুই চালকের বিরুদ্ধেই মামলা করা হয়েছে। এর মধ্যে মাইক্রোবাসের চালক সোহান ঘটনাস্থলেই মারা যায়। লিমন পরিবহনের চালক পলাতক রয়েছে। তাকে গ্রেফতার করতে র‌্যাব ও পিবিআইর সহযোগিতা চাওয়া হয়েছে।’

আরও পড়ুন: বাঁচার জন্য ভেতরে আর্তনাদ করছিলেন ৬ জন

উল্লেখ্য, উল্লেখ্য, লিমন পরিবহনের একটি যাত্রীবাহী বাস সুনামগঞ্জ থেকে ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় একটি যাত্রীবাহী মাইক্রোবাস নারায়ণগঞ্জ জেলা থেকে সিলেট মাজার জিয়ারতে যাওয়ার সময় পথে ঢাকা-সিলেট মহাসড়কের রামপুর এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত ও আরও চার যাত্রী গুরুতর আহত হন।

নিহতরা হলেন- শাকিল (২৫), হারুন (৫০), সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)। নিহতদের মরদেহ শুক্রবার বিকালে জেলা সদর হাসপাতালের মর্গ থেকে পরিবারের লোকজনের কাছে হস্থান্তর করা হয়েছে। এই ঘটনায় আহত হয় আরও চারজন।

আরও পড়ুন: সৌদি আরবে যাওয়া হলো না সাগরের

আহতরা হলেন- শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)। আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। হতাহতদের সবাই নারায়ণগঞ্জ জেলা বন্দরের নবীগঞ্জ টি হোসেন রোড এলাকার বাসিন্দা। তারা মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট যাচ্ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর