সালিসে মারধর করায় খুন হন মাতব্বর হাকিম!

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-30 03:29:09

গ্রাম্য সালিসে মারধর করায় বগুড়ার শাজাহানপুর উপজেলার বেড়াগাড়ি গ্রামের মাতব্বর ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আব্দুল হাকিম (৬৫) খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে শাকিলকে (২১) খুঁজছে পুলিশ। কয়েকদিন আগেই জেল থেকে জামিনে মুক্তি পেয়েছেন তিনি। শাকিল একই গ্রামের সাজ্জাদের ছেলে।

শনিবার (৭ মার্চ) রাত পৌনে ৯টার দিকে বাড়ি ফেরার পথে খুন হন শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের বেড়াগাড়ি গ্রামের মৃত হাসেন আলীর ছেলে আব্দুল হাকিম।

জানা গেছে, আব্দুল হাকিম গ্রামের বিভিন্ন বিষয় নিয়ে সালিস দরবার করে থাকেন । সম্প্রতি গ্রামের বেশ কয়েকজন কৃষকের খড়ের গাদায় আগুন দেওয়ার ঘটনা ঘটে। খড়ের গাদায় আগুন দেওয়ার সাথে জড়িত হিসেব শাকিলকে শনাক্ত করেন গ্রামবাসী। এরপর আব্দুল হাকিমের নেতৃত্বে গ্রামে সালিস বসানো হয়। শাকিলকে দোষী সাব্যস্ত করে সালিসে মারধর করে আব্দুল হাকিম। কয়েকদিন পর শাকিলকে গাঁজাসহ গ্রেফতার করে শেরপুর থানা পুলিশ। মাস খানেক জেল হাজতে থাকার পর এক সপ্তাহ আগে জামিনে মুক্তি পায় শাকিল। তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার পিছনে আব্দুল হাকিমের ভূমিকা ছিল বলে সন্দেহ করে শাকিল। জামিনে বের হয়ে আব্দুল হাকিমকে দেখে নেওয়ার কথা বলেছিলেন শাকিল।

শনিবার রাতে স্থানীয় পোয়ালগাছা বাজার থেকে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন আব্দুল হাকিম। পথিমধ্যে ছুরিকাঘাতে খুন হন তিনি। খুনের ঘটনার পর পরই নিহতের পরিবার এবং গ্রামবাসীর মুখে উঠে আসে শাকিলের নাম। রাতেই পুলিশ অভিযান চালায় শাকিলকে ধরতে। কিন্তু ঘটনার পর থেকে পলাতক শাকিল।

শাজাহানপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমবার হোসেন বার্তা২৪.কম-কে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে এ ধরনের তথ্য পাওয়া গেছে। জড়িত যুবককে গ্রেফতার করা হলে বিস্তারিত জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর