নাটোরে পুকুর লিজ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ৩

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-09-01 04:33:52

নাটোরের বড়াইগ্রামে মাছ ধরাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে বড়াইগ্রাম থানার এসআই আনোয়ার হোসেনসহ উভয় পক্ষের ৩ জন আহত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৬ জনকে আটক করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার (৮ মার্চ) বিকেলে উপজেলার ভিটাকাজীপুর এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের ভিটাকাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২ বিঘা আয়তনের একটি পুকুরে মাছ চাষ করা নিয়ে ধারাবারিষা এবং ভিটাকাজীপুর গ্রামের মধ্যে বিরোধ চলছিল। সম্প্রতি পুকুরটি ভিটাকাজীপুর গ্রামের মৎস্যজীবীরা লিজ নিয়ে পুকুরটিতে মাছ চাষ করে। রোববার বিকেলে ধারাবারিষা গ্রামের লোকজন ওই পুকুর থেকে জোর করে মাছ মারতে আসে। এসময় ভিটাকাজীপুর গ্রামের লোকজন বাধা দিলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বাধাবারিষা গ্রামের লোকজন তাদের ওপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়। আটককৃতরা সকলেই ধারাবারিষা গ্রামের বলে পুলিশ জানায়।

ধারাবারিষা গ্রামবাসী জানায়, পুকুরটি ইতিপূর্বে ধারাবারিষা গ্রামের কয়েকজন স্কুলের কাছ থেকে লিজ নিয়ে মাছ চাষ করছিল। কিন্তু এবার পুকুরটি স্থানীয়রা লিজ দেয় ভিটাকাজীপুরকে। এনিয়ে ধারাবারিষা ও ভিটাকাজীপুর গ্রামের মধ্যে বিরোধ শুরু হলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড শটগানের ফাকা গুলি বর্ষণ করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর