লালন শাহ ছিলেন মানবধর্মের পূজারি: সংস্কৃতি প্রতিমন্ত্রী

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 19:54:02

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ফকির লালন শাহ ছিলেন মানবধর্মের পূজারি। তিনি জাতপাত বিশ্বাস করতেন না। তিনি সকল ধর্মের জন্য মানবধর্ম প্রবর্তন করেছিলেন।

রোববার (৮ মার্চ) রাত পৌনে ৯টায় কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ার লালন আখড়া বাড়িতে দোল পূর্ণিমার রাতে আনুষ্ঠানিকভাবে স্মরণোৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের প্রতি ভালোবাসা দেখাতে হবে, পশুপাখি, গাছপালা, প্রকৃতিকে আমাদের ভালোবাসতে হবে। তবেই আজকে লালনের এই স্মরণোৎসবে আসা সার্থক হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. অনুপ কুমার নন্দী, কুষ্টিয়া কোর্টের জিপি আখতারুজ্জামান মাসুম, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন কুষ্টিয়ার ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওবায়দুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি মো. আসলাম হোসেন।

মূল মঞ্চে আলোচনা সভা শেষে শুরু হয় ফকির লালন শাহর আধ্যাত্মিক গানের আসর, যেখানে দেশ বরেণ্য লালন শিল্পী ও লালন একাডেমির শিল্পীরা লালন সংগীত পরিবেশন করেন।

এ সম্পর্কিত আরও খবর