দোল উৎসবে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-27 21:57:57

ভারতে দোল পূর্ণিমা বা হোলি উৎসবের সরকারি ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপাল বন্দর ও কাস্টমসের অন্যসব কার্যক্রম এবং পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক আছে।

সোমবার (৯ মার্চ) সকাল থেকে এ পথে ভারত থেকে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। একদিন পর মঙ্গলবার সকাল থেকে আবার এ পথে আমদানি-রফতানি বাণিজ্য চলবে।

ভারতের পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বার্তা২৪.কমকে বলেন, দোলযাত্রা বা দোল পূর্ণিমা একটি ধর্মীয় উৎসব। বসন্তের এই উৎসবটি ‘হোলি’ নামে পরিচিত। অশুভ শক্তির বিনাশ হিসেবে হোলি উৎসব হয়ে থাকে। এই উৎসবের কারণে আমদানি-রফতানি সংক্রান্ত কাজকর্মের সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় গেছেন।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাশিদুল হক বলেন, ভারতে হোলি উৎসব উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা সোমবার আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রেখেছে। ফলে সকাল থেকে এ পথে আমদানি-রফতানি হয়নি। তবে বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউজের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, সোমবার দোল উৎসবে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর