বিদ্যুৎকেন্দ্রে বিদেশিদের না আনতে সিভিল সার্জনের চিঠি

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 07:20:54

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনসহ ৬ দেশ থেকে ৭০ জন বিশেষজ্ঞ আসছেন, এ খবরে আতঙ্ক দেখা দেখা দিয়েছে জেলাজুড়ে। এ কারণে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষকে বিশেষজ্ঞদের না আসার বিষয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. শাহ আলম।

সোমবার (৯ মার্চ) সকালে আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষকে এ চিঠি দেওয়া হয়।

গত রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ব্রাহ্মণবাড়িয়া করোনা মাল্টিসেক্টরাল প্রতিরোধ কমিটির বৈঠক হয়েছে। ওই বৈঠকে সিভিল সার্জন সবাইকে অবগত করেন ৭০ বিদেশির আসার খবরটি। সেখান থেকেই সর্বসম্মতভাবে এই চিঠি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

বৈঠকের সভাপতি সিভিল সার্জন ডা. শাহ আলম জানান, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালকের মাধ্যমে আমরা জানতে পারি চীনসহ ৬ দেশের ৭০ জনের একটি বিশেষজ্ঞ দল বিদ্যুৎ কেন্দ্র মেরামত কাজের জন্য আসছেন। কিন্তু করোনাভাইরাস আক্রান্ত চীন থেকে প্রকৌশলীরা এ সময়ে আশুগঞ্জে এলে করোনার ঝুঁকি থেকে যায়। ফলে বৈঠক থেকে তাদের আসার বিষয়ে আপত্তি তোলা হয়েছে। ওই বিদেশিদের বাংলাদেশে আগমন ঠেকাতে সোমবার আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে।

ডা. শাহ আলম আরও বলেন, সভায় জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া গেলে সেখানে রোগীদের চিকিৎসা দেওয়া হবে। এছাড়াও জেলার কসবা সীমান্ত হাটও দুই মাসের জন্য বন্ধ রাখার বিষয়ে সংল্লিষ্টদের সঙ্গে কথা বলার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম সাজ্জাদুর রহমান বলেন, ২৬ মার্চ বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন যন্ত্রাংশ মেরামতের জন্য চীন, জার্মানি, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর থেকে ৭০ সদস্যের বিশেষজ্ঞ প্রতিনিধি দল আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রে আসার কথা রয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের আপত্তির বিষয়টি আমরা জেনেছি। এখন বাংলদেশে যেহেতু করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয় গেছে সেহেতু প্রতিনিধি দলটিও বাংলাদেশে আসবে কিনা সেটিও দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর