গাজীপুর আদালত থেকে পালাল অস্ত্র মামলার আসামি

গাজীপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-27 05:06:26

গাজীপুর আদালতের হাজতখানার সামনে থেকে অস্ত্র মামলার এক আসামি পালিয়ে গেছে।

সোমবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের উত্তর পাশের হাজতখানার সামনে এ ঘটনা ঘটে।

পালিয়ে যাওয়া আসামির নাম মো. শাহীন আলম ওরফে সবুজ (৩৫)। তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার চরটেকিপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট কয়েকজন জানিয়েছেন, সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে একটি প্রিজনভ্যানে করে মোট ২৩ জন আসামি আদালতে আনা হয়। প্রিজনভ্যান থেকে আসামি নামিয়ে এক এক করে হাজতখানায় ঢুকানোর সময় সবুজ পালিয়ে যায়।

আদালত সূত্রে জানা গেছে, অবৈধ অস্ত্র রাখার অভিযোগে ২০০৯ সালের নভেম্বরে তাকে গ্রেফতার করে তৎকালীন জয়দেবপুর থানা পুলিশ। ওই ঘটনায় ১৮৭৮ সালের অস্ত্র আইনের 'চ' ধারায় তার বিরুদ্ধে মামলা [নম্বর ৭২(১১)২০০৯] হয়। অস্ত্র মামলা ছাড়াও তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে।

জিএমপির ডিসি (ক্রাইম) শরীফ হায়দার বার্তা২৪.কম-কে বলেন, আসামি পালানোর ঘটনায় একটি মামলা হচ্ছে। যারা যারা দায়িত্বে ছিল সেই রিপোর্ট এখনও হাতে পাইনি। পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। অস্ত্র মামলা ছাড়াও তার বিরুদ্ধে আরও ২টি মামলা রয়েছে বলে তিনি জানান।

গাজীপুর সদর থানার ওসি আলমগীর ভূঁইয়া বার্তা২৪.কম-কে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আদালত থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর