করোনা: লক্ষ্মীপুরে হটলাইন চালু

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-30 06:59:05

করোনা পরিস্থিতি মোকাবিলায় লক্ষ্মীপুরে একটি হটলাইন চালু করা হয়েছে। নম্বরটি হলো-০১৭৩০৩২৪৭৭৩।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় জেলা প্রশাসকের হলরুমে আয়োজিত সচেতনতামূলক এক জরুরি সভার আয়োজন করা হয়। সভায় জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল এ তথ্য জানান।

তিনি বলেন, এখনো লক্ষ্মীপুর করোনা আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। সন্দেহভাজন কারও নামও আসেনি। তবুও আমরা সতর্ক রয়েছে।

ডিসি বলেন, হটলাইন নম্বরটি ২৪ ঘণ্টাই খোলা থাকবে। সদর হাসপাতালের জরুরি বিভাগের নম্বরটিতে ফোন করলে করোনাভাইরাসের স্বাস্থ্যবিষয়ক পরামর্শ জানা যাবে। পাশাপাশি, কোথাও ঝুঁকিপূর্ণ কাউকে দেখলেও হটলাইনে ফোন করা যাবে।

তবে, ঋতু বদলের কারণে এখন বিভিন্ন ধরনের সর্দি-জ্বর ও ফ্লু’তে আক্রান্ত হচ্ছে মানুষ। সেক্ষেত্রে অতি উৎসাহী আচরণ না করে সতর্কতামূলক আচরণ করতে হবে।

সভায় জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত কিংবা সন্দেহজনক রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ডের অধীনে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৫০টি ও রায়পুর, রামগঞ্জ, রামগতি-কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৫০টি বেড প্রস্তুত করা হয়। এই বেডগুলো করোনা আক্রান্ত কিংবা সন্দেহজনক রোগীদের জন্যই সংরক্ষণ থাকবে। এই রোগে আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালের সকল চিকিৎসকই দায়িত্ব পালন করবেন।

এ সম্পর্কিত আরও খবর