স্থানীয়দের দাবির মুখে ইতালি ফেরত বাবা-ছেলে কোয়ারেন্টাইনে

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-28 23:05:44

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে সম্প্রতি ইতালি ফেরত বাবা ও ছেলেকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রেখেছে স্থানীয় প্রশাসন। তবে প্রশাসন বলছে, বাবা-ছেলে দুজনেই সুস্থ আছেন, তারা করোনাভাইরাসে আক্রান্ত নন।

কোয়ারেন্টাইনে থাকা বাবার বয়স ৪৫, ছেলের বয়স ২২। গত ২ মার্চ তারা ইতালি দেশে ফিরে আসেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, বাবা-ছেলে দুজনই সুস্থ আছেন। গত ২ মার্চ তারা দেশে এসেছেন। দেশে আসার সময় সিঙ্গাপুর, দুবাই ও বাংলাদেশ এয়ারপোর্টে তাদের পরীক্ষা-নিরীক্ষা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারা করোনাভাইরাসে আক্রান্ত নন। বাড়িতে আসার পর এখন পর্যন্ত বাবা-ছেলে কাশি কিংবা সর্দিজ্বরে আক্রান্ত হননি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, গ্রামবাসীর দাবির প্রেক্ষিতে সোমবার (৯ মার্চ) থেকে তাদের ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের বলা হয়েছে তারা যেন এই ১৪ দিনে বাড়ির বাইরে না যান আর তাদের আত্মীয়-স্বজনরাও যেন তাদের সঙ্গে সাক্ষাৎ করতে না আসেন। ১৪ দিন পর তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে তাদের বাড়িতে একটি পর্যবেক্ষক দল পাঠাব।

পাশাপাশি অহেতুক করোনাভাইরাস আতঙ্কে না ভুগতে স্থানীয়দের পরামর্শ দেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর