সংযোগ সড়ক বেহাল, কাজে আসছে না পাকা সেতু

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-29 20:10:11

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জরে গোকুলনগর এলাকায় নির্মিত পাকা সেতুটি গ্রামবাসীর কোনো কাজে আসছে না। সেতুর দু’পাশে সংযোগ সড়কের বেহাল দশার কারণে কোনো যানবাহন চলাচল করতে পারে না। সড়কের মাটি সরে যাওয়ায় গ্রামবাসীদেরও সেতু পারাপারে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, সহজতর যোগাযোগ ব্যবস্থার জন্য ২০০৩ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) আইএফডিআরের অর্থায়নে ৬ লাখ ৪২ হাজার ৪০০ টাকা ব্যয়ে বনাশ্রম ও গোকুলনগর এলাকায় পাকা সেতু নির্মাণ করে। পরে হালকা মাটি ফেলে তিন কিলোমিটার দৈর্ঘ্য সংযোগ সড়ক করা হয়। পরবর্তীতে ওই সড়ক সংস্কার না হওয়ায় মাটি সরে গিয়ে সড়কটি এবড়ো-থেবড়ো হয়ে গেছে। বর্ষায় সড়কটি অনেকাংশ পানিতে ডুবে যায়। দীর্ঘ ১৭ বছরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সংযোগ সড়ক সংস্কারে কোনো উদ্যোগ গ্রহণ না করায় সেতুর সুবিধা গ্রামবাসীর ভোগ করতে পারছে না।

সরজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার মাইজভাগ ও মগটুলা ইউনিয়নের ভেতর দিয়ে বয়ে গেছে কাতলা ও শিঙ্গা বিল। দুই বিলের মাঝখানে দুই ইউনিয়নের সীমান্তবর্তী গোকুলনগর এলাকায় নির্মাণ করা হয়েছে পাকা সেতু। সংস্কাররে অভাবে সেতুর সংযোগ সড়করে মাটি সরে সরু হয়ে গেছে। কোথাও কোথাও মাটি সরে গিয়ে সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সেতুর দুপাশের সংযোগস্থলে মাটি সরে যাওয়ায় সেতুর উপর দিয়ে কোনো যানবাহন ওঠা-নামা করতে পারে না।

কোনো যানবাহন চলাচল করতে পারে না

মগটুলা ইউনিয়নের ইউপি সদস্য আসকর আলী বার্তা২৪.কম-কে বলনে, ‘মগটুলা ও মাইজভাগ ইউনিয়নের সীমান্তবর্তী স্থানে সেতুটি নির্মিত হয়েছে। দুই ইউনিয়নের কেউ সড়ক সংস্কাররে উদ্যোগ নেয়নি। তাই সড়ক সংস্কাররে জন্য সংশ্লিষ্ট বিভাগের কাছে দাবি জানাচ্ছি।’

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) তৌহিদ আহমদে বার্তা২৪.কম-কে বলনে, ‘সড়ক ও সেতুর বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর