নারায়ণগঞ্জে মাস্ক বিক্রেতার কারাদণ্ড, জরিমানা ১ লাখ টাকা

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-30 06:39:35

নারায়ণগঞ্জ শহরের কালিবাজারে বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রির অপরাধে ১ জনকে ১ মাসের কারাদণ্ড ও ৮ ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারুক, আবদুল মতিন, নাছরীন আক্তার ও ওষুধ প্রশাসন অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন।

অভিযানে কালিবাজার এলাকার নুরুল মেডিকেল কর্নার, রাজু মেডিকেল কর্নার, হাসান ফার্মেসি, হক ফার্মেসিসহ মোট ৮টি ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নুরুল মেডিকেল কর্নারের কর্মচারী বিশ্বজিৎ দাসকে ১ মাসের কারাদণ্ড দেয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারুক জানান, জেলা প্রশাসকের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়েছে। করোনা ভাইরাসকে কেন্দ্র করে ফার্মেসিগুলো মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের মূল্য স্বাভাবিকের তুলনায় অনেক বাড়িয়ে দিয়েছে। এসব পণ্যের দাম বৃদ্ধির কোনো যৌক্তিক কারণ দেখাতে না পারায় ও বাজারে আতঙ্ক সৃষ্টি করায় এ জরিমানা আদায় করা হয়।

এ সম্পর্কিত আরও খবর