চলনবিলে প্রকাশ্যে পাখি শিকার, এয়ারগান জব্দ

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 05:40:26

চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়ায় প্রকাশ্যে পাখি শিকারের সময় একটি এয়ারগান জব্দ করা হয়েছে। এ সময় উপজেলার জোড়মল্লিকা-নিংগঈন এলাকায় অভিযান চালিয়ে ৩টি মৃত পাখি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যদের নিয়ে জোড়মল্লিকা-নিংগঈন এলাকায় অভিযান চালায় সিংড়া উপজেলা প্রশাসন।

জানা গেছে, সিংড়ার চলনবিলের জোড়মল্লিকা-নিংগঈন এলাকায় প্রকাশ্যে এয়ারগান দিয়ে পাখি শিকার করছে এমন সংবাদের ভিত্তিতে বিকেলে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় অভিযানের খবর টের পেয়ে পাখি শিকারি নিংগঈন গ্রামের আব্দুস সোবহানের ছেলে স্বপন দৌড়ে পালিয়ে যায়। সেখান থেকে একটি এয়ারগান ও ৩টি মৃত পাখি উদ্ধার করা হয়। পরে ২০১২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনে এয়ারগান জব্দ করা হয় এবং পাখি শিকার বন্ধে প্রচারণা চালানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) সাংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সেক্রেটারি সাইফুল ইসলাম, কলম পরিবেশ ও প্রকৃতি রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর