নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, আটক ৩২

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-29 22:09:48

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার দৌলতখানের মেঘনা নদীতে মাছ শিকারে দায়ে ৩২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ ও পুলিশ।

সোমবার রাতে থেকে মঙ্গলবার (১০ মার্চ) সন্ধ্যা পর্যন্ত পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

অভিযানকালে ৭০ হাজার মিটার কারেন্ট জাল, ৪০ হাজার মিটার মশারি জাল ও ৯টি ট্রলার জব্দ করা হয়। মেঘনার পাড়ে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয় এবং ট্রলারগুলো নিলামে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ আটককৃত ৩২ জেলের মধ্যে ৬ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ও ১৭ জেলেকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। বাকি ৯ জেলেকে কিশোর আইনে ছেড়ে দেন।

জরিমানা করা জেলেরা হলেন—বিল্লাল, ইউসুফ, নুরউদ্দিন, নুরনবী, জামাল, নুরে আলম। সাজা প্রাপ্তরা হলো, এরশাদ(৩৫), নিজাম(৪০), সালাউদ্দিন(৩৫), হেল্লাল(৩০), এমরান(২৫), নাছির(২৫), মনির(৩০), ইদ্দিস(২৫), ইসমাইল(৩০), সোহেল(৩০), রুবেল(২৫), মিলন, সুমন, রিপন, ফরিদ ও আনোয়ার।

দৌলতখান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পৃথকভাবে অভিযান চালিয়ে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে জাল ও ট্রলার জব্দ ও জেলেদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান জানান, আটক জেলেদের ১৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ৬ জনকে জরিমানা করা হয়েছে এবং বাকি ৯ জন শিশু হওয়ায় কিশোর আইনে তাদের ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এ সম্পর্কিত আরও খবর