দশ টাকার মাস্ক ৫০ টাকা রাখায় ব্যবসায়ীকে জরিমানা

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 12:49:23

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ১০ টাকা মূল্যের মাস্ক ৫০ টাকা বিক্রি করায় সাদ্দাম হোসেন নামের এক ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ মার্চ) রাত সাড়ে ৯টায় ঈশ্বরগঞ্জ পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

জানা গেছে, করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে সাধারণ মানুষের মধ্যে মাস্কের ব্যবহারের চাহিদা কয়েক গুণ বেড়ে গেছে। আর ওই সুযোগকে কাজে লাগিয়ে ঈশ্বরগঞ্জের কিছু অসাধু ব্যবসায়ী ১০ টাকা মূল্যের মাস্ক ৫০ টাকা মূল্যে বিক্রি শুরু করে। করোনাভাইরাসকে কেন্দ্র করে মাস্কের উচ্চ মূল্য নেওয়ার খবর পেয়ে বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৌর শহরের মধ্যবাজারের গেঞ্জি মহালে মো. সাদ্দাম হোসেনের দোকানে অভিযান চালিয়ে তাকে ১০ হাজার অর্থদণ্ড প্রদান করে।

এরপর ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট শহরের বাজারের বিভিন্ন দোকানে গিয়ে মাস্ক ও স্যানিটাইজার, হেক্সিসলসহ জীবাণুনাশক দ্রব্য সঠিক মূল্যে বিক্রি করা হচ্ছে কি না তা যাচাই করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন বলেন, মাস্কের অতিরিক্ত দাম নেওয়ায় ভোক্তা অধিকার আইনে এক ব্যাবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর