টাঙ্গাইলে নারী ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

টাঙ্গাইল, দেশের খবর

ডি‌স্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-30 07:10:45

টাঙ্গাইলে আশা নামে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন এ দণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কালিহাতী উপজেলার মৃত রহিজ উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ ওরফে নুরু (৬৫) ও বাসাইল উপজেলার নাজির হোসেনের স্ত্রী নাজমা (৩২)।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জানান, আশা কালিহাতী উপজেলার ফৈলার ঘোনা গ্রামের আব্দুল আলীমের মে‌য়ে। টাঙ্গাইল শহরের এনায়েতপুরে তার নানার বাড়িতে বসবাস করতেন তিনি। তাকে ১০-১২ দিন খুঁজে না পাওয়ায় তার বাবা আলীম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে কালিহাতী থানায় একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা কালিহাতী থানার উপপরিদর্শক নাসির উদ্দিন তথ‌্য প্রযু‌ক্তির সহায়তায় নাজমাকে গ্রেফতার করে। পরে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দির পরিপ্রেক্ষিতে নুরুকে গ্রেফতার করা হয়।

পরে তারা জানান, ২০১৬ সালের ১৮ অক্টোবর আশাকে অপহরণ করে কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলের কাছে যান তারা। পরে নুরু আশাকে দুইবার ধর্ষণ করে। এরপর নাজমার সহায়তায় বিলের পানিতে চুবিয়ে ও শ্বাসরোধ করে তাকে হত‌্যা করা হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে পুলিশ। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর