করোনা সচেতনতায় গৌরীপুরে মাসব্যাপী প্রচারণা

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-30 07:34:31

করোনাভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুর বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির উদ্যোগে পথসভা, লিফলেট বিতরণ ও শিক্ষাপ্রতিষ্ঠানে সমাবেশসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার। এরপর শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে সংগঠনের সদস্যরা স্থানীয় হাঁট-বাজার, দোকান-পাট, সরকারি-বেসরকারি অফিসগুলো লিফলেট বিতরণের পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ স্থানে পথসভার আয়োজন করেন।

গৌরীপুর প্রেসক্লাব চত্বরে আয়োজিত পথসভায় বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম, উপজেলা তাঁতী লীগের সদস্য সচিব হাতেম খান, পৌর তাঁতী লীগের জোবায়ের হোসেন সোহান, ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান গোলাপ ও আরিফুল ইসলাম প্রমুখ।

সংগঠনের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার বলেন, ‘বিশ্বের বড় বড় দেশ করোনা নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান সরকার করোনা মোকাবিলায় কার্যকরি পদক্ষেপ নেওয়ায় এটি আমাদের দেশে সংক্রমিত হতে পারেনি। করোনাভাইরাস প্রতিরোধে আমরা পথসভার পাশাপাশি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ ও সেমিনারের উদ্যোগ নিয়েছি। সবাই নিজ অবস্থান থেকে সচেতন হলে এই ভাইরাস আমাদের ক্ষতি করতে পারবে না। পাশাপাশি কারও শরীরে করোনাভাইরাসের লক্ষণ কিংবা উপসর্গ দেখা দিলে হটলাইনে যোগাযোগ করতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর