কমিশন নিরপেক্ষ আইনানুগ নির্বাচন চায়: ইসি রফিকুল

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-21 18:35:48

নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেছেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ আইনানুগ নির্বাচন চায়। সেটা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে কমিশন। আমরা শতভাগ বিশ্বাস করি যে, সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে এবং প্রতিযোগিতামূলক নির্বাচন হবে।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে যশোর সার্কিট হাউজে যশোর-৬ কেশবপুর শূন্য আসনের উপ নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যশোর -৬ আসনের উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আলোচনায় উঠে এসেছে উপ-নির্বাচন যেন গ্রহণযোগ্য হয়। এখানে নির্বাচনের সব অংশীদাররা উপস্থিত ছিলেন। সকলে তাদের জায়গা থেকে সমস্যাগুলো উত্থাপন করেছেন। এর মধ্য দিয়ে প্রত্যাশা থাকবে, রাজনৈতিক দলগুলো সহনশীল আচরণ করবে এবং নির্বাচন কমিশন অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে কাঙ্ক্ষিত ভূমিকা নিশ্চিত করবে।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচনের জন্য কোন কিছুই নজরের বাইরে থাকবে না। নির্বাচন কমিশনের কাজে কোথাও শৈথিল্য দেখলে প্রার্থীদের নির্বাচন কমিশন সচিবালয়ে জানানোর আহ্বান জানান তিনি। একইসাথে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটলে প্রতি বুলেটে একটি করে লাশ ফেলার নির্দেশ দেন। 

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মুহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু লাইচ, যশোর-৬ কেশবপুর উপ-নির্বাচনের বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার, বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ, জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর