মুজিববর্ষ: নতুন সাজে বন্দর নগরী চট্টগ্রাম

কক্সবাজার, দেশের খবর

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-30 06:41:51

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নতুন রূপে সেজেছে বন্দর নগরী চট্টগ্রাম। আর আগামী ১৭ মার্চ আনুষ্ঠানিক উদ্বোধনের পর নানা আয়োজন রয়েছে নগরীতে।

শুক্রবার (১৩ মার্চ) সরেজমিনে দেখা গেছে, তোরণ, ব্যানার আর আলোকসজ্জায় বর্ণিল করে নতুন সাজে গোটা বন্দর নগরী সেজেছে। নগরীর বিভিন্ন এলাকা এখন নতুন আলোয় আলোকিত। সড়ক উপ-সড়কেও করা হয়েছে লাইটিং।

নগরীর বিভিন্ন মোড়ে এমন বাঘের প্রতিকৃতি দেখা যাচ্ছে
নগরীর জামাল খান, কাজির দেউড়ি, টাইগারপার্স, ইস্পাহানি মোড়, সিআরবিসহ কয়েকটি এলাকাজুড়ে নতুন সাজসজ্জা করা হয়েছে

নগরীর জামাল খান, কাজির দেউড়ি, টাইগারপার্স, ইস্পাহানি মোড়, সিআরবিসহ কয়েকটি এলাকাজুড়ে নতুন সাজসজ্জা করা হয়েছে। মুজিববর্ষে করোনাভাইরাসের কারণে জনসমাগম না করার নির্দেশনা গুরুত্ব সহকারে নিয়ে নতুন করে পরিকল্পনা হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

নগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলছেন, জনসমাগম ছাড়াই জাতিরজনকের জন্মশত বার্ষিকী উদযাপন করবে আওয়ামী লীগ। নগরীর ওয়ার্ড ও ইউনিটকে নির্দেশনা দেয়া হয়েছে যাতে কোনো জন সমাগম না করে উৎসব পালনের জন্য।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, করোনাভাইরাসের কারণে সরকারের নির্দেশে সকল জনসমাগম অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তবে, আমরা পুরো শহরটা নতুন করে আলোকসজ্জা করেছি। এছাড়াও এক হাজার শিশু শিক্ষার্থী মুজিব কোর্ট পড়বে।

এ সম্পর্কিত আরও খবর