যশোর ইনস্টিটিউটের নির্বাচন সম্পন্ন

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, যশোর | 2023-08-10 22:41:13

ভোটের আনন্দে ভাসল দেশের অন্যতম প্রাচীন প্রতিষ্ঠান যশোর ইনস্টিটিউট। শুক্রবার (১৩ মার্চ) প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রাত সাড়ে ১২টার দিকে ফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আতিকুর রহমান।

প্রতিষ্ঠানের গঠনতন্ত্র অনুযায়ী পদাধিকারবলে জেলা প্রশাসক এর সভাপতি। সাধারণ সম্পাদকসহ অন্যান্য ২০ পদে সদস্যদের সরাসরি ভোটে পর্ষদ গঠন করা হয়।

নির্বাচনে ডা.আবুল কালাম আজাদ লিটু ও কবি কাসেদুজ্জামান সেলিমের নেতৃত্বাধীন সংস্কার ও উন্নয়ন সমিতির প্যানেল থেকে ১৮ জন ও ড. মোস্তাফিজুর রহমান ও এজেডএম সালেকের পরিবর্তন ও উন্নয়ন সমিতির প্যানেল থেকে ২ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন।

সংস্কার ও উন্নয়ন সমিতির প্যানেল বিজয়ীরা হলেন, ডা. আবুল কালাম আজাদ লিটু, কবি কাসেদুজ্জামান সেলিম, মোহাম্মদ ইসহাক, আব্দুর রাজ্জাক, এম এস আকসাদ সিদ্দিকী শৈবাল, অ্যাড. চুন্নু সিদ্দিকী, এস নিয়াজ মোহাম্মদ, আহসান হাবিব পারভেজ, অ্যাড. শাহরিয়ার বাবু, এস এম আজহার হোসনে স্বপন, রওশন আরা রাসু, অ্যাড. মোয়াজ্জেম হোসেন চৌধুরি টুলু, এ এম মহিউদ্দীন লালু, মুস্তাফিজুর রহমান মুস্তাক, আবু সেলিম রানা, আবদুর রহমান কিনা, শেখ রাকিবুল আলম জয় এবং মিনারা খন্দকার।

পরিবর্তন ও উন্নয়ন সমিতির প্যানেল থেকে বিজয়ীরা হলেন অধ্যক্ষ মুস্তাক হোসেন শিম্বা, এজ জেড এম সালেক স্বপন।

জমিদার রায় বাহাদুর যদুনাথ মজুমদার ১৯২৮ সালে প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। প্রতিষ্ঠানে বর্তমানে পাঁচটি বিভাগ রয়েছে। বিভাগগুলো হচ্ছে: পাবলিক লাইব্রেরি, নাট্যকলা সংসদ, ক্রীড়া, শিশু চিত্তবিনোদন কেন্দ্র ও টাউন ক্লাব।

এ সম্পর্কিত আরও খবর