‘নির্যাতনের শিকার নারীরা নির্ভয়ে থানায় আসবেন’

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-26 18:05:23

নির্যাতনের শিকার নারী ও শিশুদেরকে নির্ভয়ে থানায় আসার আহ্বান জানিয়েছেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

শনিবার (১৪ মার্চ) দুপুরে জেলার সোনাতলা থানায় নারী ও শিশু বিষয়ক হেল্পডেস্ক উদ্বোধনকালে তিনি এই আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, নারী ও শিশু হেল্পডেস্কে একজন নারী অফিসার নিয়োজিত থাকবেন। নির্যাতনের শিকার হলে যে কোনো নারী ও শিশু নির্ভয়ে থানায় আসবেন। পুলিশ তাদের সকল গোপনীয়তা রক্ষা করে তদন্ত করে আইনি ব্যবস্থা নিবে। শুধু তাই নয় নারী অফিসার দিয়েই এসব অভিযোগ তদন্ত করা হবে।

পুলিশ সুপার আরও বলেন, নারী ও শিশু নির্যাতনের ঘটনা কোনো ভাবেই গ্রামে বিচার সালিস করা যাবে না। এছাড়াও বাল্য বিয়ে এবং সমাজ থেকে মাদক নির্মূল করতে সুধীজনদের সহযোগিতা কামনা করা হয়।

তিনি বলেন, পুলিশের একার পক্ষে মাদক ও বাল্য বিয়ে নির্মূল করা সম্ভব না। সমাজ থেকে মাদক ও বাল্য বিয়ে নির্মূল হলে সব ধরনের অপরাধ কমে আসবে। জাতিসংঘের জনসংখ্যা তহবিল (UNFPA) এর সহযোগিতায় প্রতিষ্ঠিত এই হেল্পডেস্কে নির্যাতনের শিকার নারী ও শিশুদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান করা হয়।

সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, গাবতলী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন, সোনাতলা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু, সোনাতলা থানার ওসি আব্দুল্লাহ আল মাছউদ চৌধুরী এবং UNFPA এর প্রতিনিধি তামিমা নাসরীন। সুধী সমাবেশে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর