বগুড়া পাসপোর্ট অফিসের এডি ‘নিরুদ্দেশ’

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-29 06:55:16

গত ৩ দিন ধরে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) আবজাউল হোসেনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ভারতের নাগরিক হাফেজ আহমেদকে বাংলাদেশি নাগরিক দেখিয়ে পাসপোর্ট প্রদান করায় তার নামে মামলা দায়ের করে দুদক। এ ঘটনার পর থেকে নিরুদ্দেশ তিনি।

সোমবার (১৬ মার্চ) বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে খোঁজ নিতে গেলে তার ব্যাপারে কেউ সঠিক তথ্য দিতে পারেননি। অফিসের কর্মকর্তা-কর্মচারীরা বলেন, তিনি ছুটিতে আছেন।

গত ৯ ফেব্রুয়ারি বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে যোগদান করেন সহকারী পরিচালক আবজাউল হোসেন।

জানা গেছে, ২০১৭ সালে আবজাউল হোসেন রাজশাহী আঞ্চলিক পাসপোর্ট অফিসে কর্মরত ছিলেন। সেই সময় ভারতীয় নাগরিক হাফেজ আহমেদকে বাংলাদেশি নাগরিক দেখিয়ে পাসপোর্ট প্রদান করেন তিনি। হাফেজ আহমেদ বাংলাদেশ থেকে ভারত হয়ে বর্তমানে সৌদি আরবে অবস্থান করেছেন। অভিযোগ রয়েছে,  হাফেজ আহমেদ একজন জঙ্গি।

এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের নির্দেশে ঘটনাটি তদন্ত করা হয়। তদন্ত শেষে গত বৃহস্পতিবার (১২ মার্চ) দুদক রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে সহকারী পরিচালক আবজাউল হোসেনসহ ৮ জনের নামে মামলা দায়ের করেন। ওই দিন বগুড়া থেকে নিরুদ্দেশ হন সহকারী পরিচালক আবজাউল হোসেন। এমনকি তার ব্যক্তিগত মোবাইলও গত ৩ দিন ধরে বন্ধ।

এদিকে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে গিয়ে দেখা গেছে, দুই দিন সাপ্তাহিক ছুটি শেষে রোববার ও সোমবার অসংখ্য মানুষের ভিড় রয়েছে। পাসপোর্ট করতে আসা লোকজন নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন। পাসপোর্টের আবেদন জমা নেয়া হলেও সহকারী পরিচালক না থাকায় আবেদনগুলো অফিসেই পড়ে থাকছে।

তবে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সুপারিন্টেন্ডেন্ট শহিদুল ইসলাম জানান, সহকারী পরিচালক ছুটিতে আছেন। তিনি না থাকলেও পাসপোর্টের কোনো কাজ ব্যাহত হচ্ছে না।

নিরুদ্দেশ হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘শুনেছি তার নামে রাজশাহী দুদক মামলা করেছে। ছুটি নিয়ে কোথায় গেছেন তা বলতে পারব না।’

এ সম্পর্কিত আরও খবর