সরাইলে সুদের টাকা নিয়ে সংঘর্ষে আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 07:20:50

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে সুদের টাকা নিয়ে দুইদল গ্রামবাসীর সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

সোমবার (১৬ মার্চ) সকালে উপজেলার সূর্যকান্দি ও কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজনের মধ্যে এই সংঘর্ষ হয়। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিকচ্ছ ইউনিয়নের মধ্যপাড়া এলাকার জামাল মিয়া একই ইউনিয়নের গলানিয়া গ্রামের মোস্তফার কাছে একলাখ আশি হাজার টাকা সুদ হিসেবে দেয়। বর্তমানে মোস্তফা মিয়া টাকা দিতে পারছেন না। পরে একই এলাকার সেলিম মোস্তফার টাকা দেয়ার জিম্মা নেয়। কিন্তু টাকা কোনভাবেই পরিশোধ করতে পারছিলো না। এই নিয়ে রোববার (১৫ মার্চ) রাতে সেলিমের সঙ্গে জামালের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষের লোকজন।

এসময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় সোমবার সকালে পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে সূর্যকান্দি এবং কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজন। এসময় কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার বিভিন্ন বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়।

ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা বলেন, রাতে পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে এনে তাদের মীমাংসার জন্য বলে। কিন্তু সোমবার সকালে পুনরায় তারা সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর